ঢাকা রবিবার, ২১ জুলাই, ২০২৪

গোলহীন মেসি, এ সুযোগে আর্জেন্টিনাকে কানাডার হুঁশিয়ারি

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: জুলাই ৮, ২০২৪

গোলহীন মেসি, এ সুযোগে আর্জেন্টিনাকে কানাডার হুঁশিয়ারি

চলতি বছর কোপা আমেরিকায় তিন ম্যাচ খেলেও এখন পর্যন্ত গোল করতে পারেননি লিওনেল মেসি। এতে অবশ্য আর্জেন্টিনার সেমিফাইনালে উঠতে কোন সমস্যা হয়নি।

শেষ চারের লড়াইয়ে কাগজে-কলমে সহজ প্রতিপক্ষ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। বাংলাদেশ সময় আগামী বুধবার (১০ জুলাই) নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে কোপার প্রথম সেমিফাইনালে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা। সে ম্যাচের আগে বর্তমান চ্যাম্পিয়নদের হুঁশিয়ারি দিয়েছেন কানাডার অধিনায়ক আলফানসো ডেভিস।

আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল। সে ম্যাচে জুলিয়ান আলভারেজ ও লাউতারো মার্তিনেজের গোলে ২-০ ব্যবধানে কানাডাকে হারায় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা। সে ম্যাচে ৩টি গোলের সুযোগ নষ্ট করেন মেসি।

পরের ম্যাচে চিলির বিপক্ষে ইনজুরিতে পড়লেও পুরো সময় মাঠে ছিলেন। কিন্তু পাননি গোলের দেখা। খেলেননি পেরুর বিপক্ষে গ্রুপ পর্বের শেষ ম্যাচে। কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে ফিরলেও ছিলেন নিষ্প্রভ। ফলে এবারের আসরে এখনো গোল পাননি আর্জেন্টাইন অধিনায়ক।

এ দিকে সেমিফাইনালের আগে মেসিদের দিয়েছেন হুঁশিয়ারি দিলেন কানাডার অধিনায়ক আলফানফো ডেভিস। আর্জেন্টিনার তুলনায় নিজেদের অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ মেনে নিয়ে ডেভিস বলেন , ‍‍`আমরা জানি, এই খেলার গুরুত্ব কী! জিতলে ফাইনালে উঠব। না হলে বিদায়। আর্জেন্টিনাও যে নিজের সেরাটা দেবে, সেটা আমরা জানি। তবে আমরাও ছেড়ে দেব না। আগের থেকে এ বার আমাদের তাগিদ অনেক বেশি। লড়াই হবে।‍‍`

ক্লাব ফুটবলে জার্মানির বায়ার্ন মিউনিখে খেলা এই লেফট ব্যাক আর্জেন্টিনার বিপক্ষে নিজেদের পরিকল্পনা ফাঁস করে দিয়ে বলেন, ‍‍`আমাদের নিজেদের সেরা খেলাটা খেলতে হবে। আমরা পিছিয়ে থেকে শুধু রক্ষণাত্মক ফুটবল খেলব না। আমরাও আক্রমণ করব। নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলব। আর্জেন্টিনাকে হারানোর চেষ্টা করব।‍‍`

বর্তমান কোপা এবং বিশ্বকাপজয়ী এবারের খুব সহজে জয় পাচ্ছে না। চার ম্যাচে প্রতিপক্ষের জালে গোল দিতে পেরেছে কেবল ৬টি। এর মধ্যে লাউতারো মার্তিনেজ একাই করেছেন চার গোল। আছেন গোলদাতার তালিকার শীর্ষে।

মেসির মতো গোল পাচ্ছেন না আরেক অভিজ্ঞ তারকা অ্যাঞ্জল ডি মারিয়া। কাজেই সেমিতে কানাডার বিপক্ষে আর্জেন্টিনার লড়াই খুব একটা সহজ হবে না বলেই মনে করছেন ফুটবল বিশেষজ্ঞেরা।

বার্তাজগৎ২৪

Link copied!