ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

নেতৃত্ব ফিরে পেয়ে যা বললেন বাবর

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪

নেতৃত্ব ফিরে পেয়ে যা বললেন বাবর

পাঁচ মাসেরও কম সময়ের মধ্যে নেতৃত্ব ফিরে পেয়ে পাকিস্তান দলকে নিয়ে নতুন প্রতিশ্রুতি দিয়েছেন বাবর আজম। ওয়ানডে বিশ্বকাপের পর তিন ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ান বাবর। শান মাসুদকে টেস্ট এবং আফ্রিদিকে টি-টোয়েন্টির অধিনায়ক করে পিসিবি। মাসুদের নেতৃত্বে অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান আর আফ্রিদির নেতৃত্বে দলটি নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারে ৪-১ ব্যবধানে। নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়ে মহসিন নাকভি দলকে নতুন করে ঢেলে সাজানোর পরিকল্পনা নেন। তারই অংশ হিসেবে বাবরকে পুনরায় অধিনায়কত্ব প্রদান করা হয়। 

অধিনায়কত্ব ফিরে পেয়ে বাবর বলেন, ‘আমাদের সম্মিলিত লক্ষ্য হলো পাকিস্তানকে বিশ্বসেরা দল বানানো। একজন অধিনায়ক হিসেবে আমি সবসময় শাহিন আফ্রিদির মতামতকে গুরুত্ব দিয়েছি। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমি এখনও ওর পরামর্শ নিব। ম্যাচ চলাকালীন আমাদের অবশ্যই কৌশলগত বোঝাপড়া ঠিক রাখতে হবে।’

বাবরের নেতৃত্বে ৭১ টি-টোয়েন্টি ম্যাচে ৪২টিতে জিতেছে পাকিস্তান, হেরেছে ২৩টি, বাকি ৬ ম্যাচের ফল হয়নি। তার অধিনায়কত্বে সর্বশেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেছে পাকিস্তান। দলটি ২০২১ আসরে খেলেছে সেমিফাইনাল, পরের বছর হয়েছে রানার্সআপ।

বার্তাজগৎ২৪

Link copied!