ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

নির্বাচনে খরচ হওয়া ১ কোটি ২৬ লাখ টাকা যেকোন মূল্য তুলে নেওয়ার ঘোষণা এমপির

বার্তাজগৎ২৪ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪

নির্বাচনে খরচ হওয়া ১ কোটি ২৬ লাখ টাকা যেকোন মূল্য তুলে নেওয়ার ঘোষণা এমপির

ফাইল ফটো

দ্বাদশ সংসদ নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ। এ অর্থ এখন যেভাবেই হোক তুলবেন বলে ঘোষণা দিয়েছেন তিনি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে  আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে গত ২৬শে মার্চ লালপুর উপজেলা অডিটোরিয়ামে এ ঘোষণা দেন নাটোর-১ আসনের এমপি আবুল কালাম। মুহুর্তে এ বক্তব্যের ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। 

বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম নাটোর-১ আসনের এমপি ও নাটোর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি। গত ৭ জানুয়ারি ২০২৪, দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী মহিদুল ইসলাম বকুলকে পরাজিত করে এমপি হন। উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির দেওয়া বক্তব্যে তাকে বলতে শোনা যায়, নির্বাচনে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে। এটা আমি তুলব, যেভাবেই হোক। এটুকু অন্যায় আমি করব। আর করব না। 

তিনি আরও বলেন, আমার সংসদ সদস্য হওয়ার বয়স ১ মাস ২৪ দিন। আপনাদের টাকা তো আমি বাড়ির জমি বিক্রি করে দেইনি। আমার বেতন-ভাতার টাকাও দেইনি। আমার ৫ বছরের বেতন-ভাতার ১ কোটি ২৬ লাখ টাকা ছাড়া কোনো সম্পদ ছিল না, আগামীতেও থাকবে না। ২৫ লাখ টাকা ব্যাংকে জমা রেখেছি। এক টাকাও খরচ নাই। ২৫ লাখ টাকা তুললাম। পরে ২৭ লাখ টাকা দিয়ে ট্যাক্স ফ্রি গাড়ি কিনেছি। আমি ১কোটি টাকা দিয়ে গাড়ি কিনতে পারতাম। কিন্তু আমার যেহেতু টাকা নাই, সে জন্য ২৭ লাখ টাকা দিয়ে কিনেছি। খালি এই ১ কোটি ২৬ লাখ টাকা আমি তুলব, তারপর গাড়ি কিনব।’ 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতার, সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর প্রমুখ। 

বক্তব্যের বিষয়ে ইউএনও শারমিন আখতারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এমপির বক্তব্যের বিষয়ে মন্তব্য করা তাঁর সমীচীন হবে না। 

পরবর্তীতে এমপি আবুল কালামের কাছে জানতে চাইলে তিনি জানান নিছক মজা করে একথা বলেছেন এবং তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন করা হচ্ছে।

বার্তাজগৎ২৪/ এম এ

Link copied!