ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

যে কারণে বাবার জন্য খুঁড়া কবরে শুয়ে পড়লেন ছেলে

বার্তাজগৎ২৪ ডেস্ক

প্রকাশিত: মার্চ ২৯, ২০২৪

যে কারণে বাবার জন্য খুঁড়া কবরে শুয়ে পড়লেন ছেলে

ফাইল ফটো

সম্পত্তির ভাগ না দেওয়ায় বাবার কবরে শুয়ে লাশ দাফনে বাঁধা দিলেন ছেলে। নীলফামারীর সদরে চওড়া সরঞ্জাজানি ইউনিয়নের মজিবর রহমান (৬৮) নামে এক ব্যক্তির মৃত্যু হলে, মৃত্যুর পর তার তৃতীয় ছেলে সম্পত্তির ভাগ না পাওয়ায় বাবার লাশ দাফনে বাধা দেন। এসময় দুই ঘণ্টা মরদেহ বাড়ির উঠানে পড়ে থাকে। 

শুক্রবার দুপুরে সদরের চওড়া সরঞ্জাজানি ইউনিয়নের বাটুল টারি গ্রামে এ ঘটনা ঘটে। 

মৃত মজিবর রহমান ওই এলাকার বাসিন্দা ও চার সন্তানের জনক। 

নিহতের স্বজন ও স্থানীয় সূত্রে জানা যায়, মৃত মজিবর রহমান তার তিন ছেলেকে নিজের সম্পত্তির জমি লিখে দেন। তার তৃতীয় ছেলে নওশাদ আলী ঢাকায় চাকরি করতেন। তার সাথে বাবার বিনাবনা কম থাকায় তাকে কোন জমি লিখে দেয়নি। হঠাৎ মধ্যরাতে মুজিবর রহমান মারা গেলে দুপুরে তাকে দাফন করার প্রস্তুতি নেয় স্বজনরা। 

এসময় নওশাদ তার বাবার কবরে শুয়ে থেকে লাশ দাফন করতে বাধা দেন। পরে স্থানীয়রা পুলিশের সহায়তায় অন্য জায়গায় কবর খুঁড়ে তার বাবার লাশ দাফন করেন। 

এ বিষয়ে চওড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম কবির শাহ বলেন, মৃত মজিবর তার তৃতীয় ছেলেকে জমি লিখে না দেওয়ার কারণে। তৃতীয় ছেলে বাবার লাশ দাফনে বাধা দেয় পরে স্থানীয়রা সবাই মিলে পুলিশের সহায়তায় অন্য জায়গায় কবর খুড়ে লাশ দাফন করা হয়। 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে অন্য জায়গায় কবর খুড়ে তার লাশ দাফন সম্পূর্ণ করা হয়েছে।

বার্তাজগৎ২৪/ এম এ

Link copied!