ঢাকা সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

বলিউডের যে নায়িকা ছিলেন আম্বানিদের ‘কাজের মেয়ে’

বার্তাজগৎ২৪ ডেস্ক

প্রকাশিত: এপ্রিল ১, ২০২৪

বলিউডের যে নায়িকা ছিলেন আম্বানিদের ‘কাজের মেয়ে’

বলিউডের সব অভিনেত্রীর জীবনই অতীতে সুখের ছিল না। কেউ কেউ পারিবারিক টানাপোড়েন, অভাব-অনটন পেরিয়ে অনেক কষ্টেই বর্তমান জায়গায় পৌঁছাতে হয়েছে তাদের। এমন কি বেঁচে থাকার তাগিদে এক সময় বাড়িতে কাজের লোকের কাজও করতে হয়েছে অনেক সেলিব্রেটিকে। এমন তথ্য বলিউড ইতিহাসে নতুন নয়। তবে চমক দেয়ার মতো নতুন খবর হলো ভারতের ধনকুবের মুকেশ আম্বানির বাড়িতে এক সময় কাজের লোক হিসেবে কাজ করেছিলেন বলিউড এক অভিনেত্রী। কে তিনি জানেন?

মূলত ইন্ডাস্ট্রিতে এ নায়িকাকে বিতর্কিত ও নানা কারণে সমালোচিত হতে দেখা যায়।  ‘ড্রামা কুইন ‘ হিসেবেও পরিচিতি রয়েছে তার। বলিউড সে অভিনেত্রীর নাম রাখি সাওয়ান্ত।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার একটি প্রতিবেদন থেকে জানা যায়, রাখি সাওয়ান্তের আসল নাম নীরু ভেদ। ফিল্মি দুনিয়ায় ক্যারিয়ার শুরুর আগে নিজের নাম পাল্টে নেন তিনি। গরীব পরিবারেই জন্ম অভিনেত্রীর, মা ছিলেন হাসপাতালের পরিচারিকা আর বাবা ছিলেন কনস্টেবল।

খুবই রক্ষণশীল ছিলেন বাবা-মা দুজনেই। রাখির নাচ, অভিনয় কিছুই তারা পছন্দ করতেন না, এমনকি ছেলেদের চোখের দিকে তাকিয়ে কথাও বলতে পারতেন না রাখি। কিন্তু নাচের প্রতি ছোট থেকেই ব্যাপক টান ছিল তার। একবার তাকে নাচ থেকে আটকানোর জন্য মাথার চুল কেটে দিয়েছিলেন তার কাকা। শেষে বাড়ি ছাড়েন বলিউডে নাম করার স্বপ্ন নিয়ে।

ওই সময় কাজের সন্ধান করতে করতে মুকেশ আম্বানির পরিবারে পরিচারিকার কাজ নেন। মাত্র ১০ বছর বয়সে রাখি তখন মাত্র ৫০ টাকার বিনিময়ে আম্বানিদের বাড়িতে কাজ নেন।

রাখির কাজ ছিল মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানি এবং টিনা মুনিমের বিয়ের সময় ৫০ টাকার বিনিময়ে খাবার পরিবেশন করা। জীবনে এত কঠিন পরিস্থিতিতেও হাল ছাড়েননি। বলিউডে কাজ পাওয়ার চেষ্টা করতে থাকেন। বহুবার রিজেক্ট হওয়ার পর একটা সময় আইটেম গানে নাচের সুযোগ পান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি রাখিকে।

শুধু বলিউড নয়, তেলুগু, মারাঠি ইন্ডাস্ট্রিতেও কাজ করেছেন এই অভিনেত্রী। শাহরুখ খানের ‘ম্যায় হু না’ ছবির আইটেম ড্যান্সের জন্য আজও বিখ্যাত রাখি। তবে বিগবসে বিয়ে করে শো শেষ হতেই বিচ্ছেদ হওয়ায় ব্যাপক চর্চা শুরু হয় তাকে নিয়ে। বর্তমানে বলিউডের অভিনেত্রীদের মধ্যেই একজন তিনি।

বার্তাজগৎ২৪

Link copied!